1. ashraful.shanto@gmail.com : Ashraful Talukder : Ashraful Talukder
  2. newstalukder@gmail.com : Alamgir Talukder : Alamgir Talukder
রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৪:১৫ পূর্বাহ্ন

কচুয়া পৌরসভা নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন ॥ ৬টি কেন্দ্র ঝঁকিপূর্ন

  • আপডেট : শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৫৫ বার পড়া হয়েছে
ছবি: কচুয়া পৌর নির্বাচন উপলক্ষ্যে আইন শৃংখলা বাহিনীর সদস্যদের ব্রিফিং করছেন চাঁদপুর জেলা অথিরিক্ত পুলিশ সুপার কাজী মো: আবদুর রহীম।

চতুর্থ ধাপে ১৪ ফেব্রুয়ারি কচুয়া পৌরসভা নির্বাচন। ইভিএমে পৌরসভার ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ৯টির মধ্যে ৬টি কেন্দ্র ঝুকিপূর্ন ঘোষনা করা হয়েছে। ১৩ ফেব্রুয়ারি শনিবার সকল ভোট কেন্দ্রে ইভিএমে ভোট গ্রহনের সকল সরঞ্জামাদি প্রেরণ করা হয়েছে। শনিবার কচুয়া থানা প্রাঙ্গনে সুষ্ঠভাবে ভোট গ্রহনের লক্ষে আইন শৃংখলা বাহিনীর সদস্যদের ব্রিফিং করছেন চাঁদপুর জেলা অথিরিক্ত পুলিশ সুপার কাজী মো: আবদুর ররহীম। এ সময় কচুয়া সার্কেলের সিনিয়র এসপি মো: আবুল কালাম চৌধুরী, কচুয়া থানার ওসি মো: মহিউদ্দিন ও কচুয়া থানার পুলিশ পরিদর্শক তদন্ত এম এ রউফসহ আইন শৃঙখলার দায়িত্বে নিয়োজিত সদস্যগন উপস্থিত ছিলেন।
ইভিএমে ১৯ হাজার ৯৯জন ভোটার ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে ১জন মেয়র,৩জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৯জন সাধারন কাউন্সিলর নির্বাচন করবে। অতিরিক্ত পুলিশ সুপার আইন শৃঙ্কলার দায়িত্বে নিয়োজিত সদস্যদের ইভিএমে মক ভোট গ্রহন করা হয়েছে।প্রশাসনের পক্ষ থেকে অবাধ ও গ্রহনযোগ্য নির্বাচন অনুষ্ঠিত করার লক্ষ্যে ৯জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রে নিয়োগ দেওয়া হয়েছে। তাছাড়া অনভিপ্রেত ঘটনা এড়াতে দুই প্লাটুন র‌্যাব,৩ প্লাটুন বিজিবি ,৩টি মোবাইল টীম,৩টি স্ট্রইকিং ফোর্স ও প্রতি কেন্দ্রে ১৩ জন পুলিশ ও আনসার সদস্য নিয়োগ দেওয়া হয়েছে।সারাদিন আইন শৃংখলার দায়িত্বে নিয়োজিত সদস্যগন সকল কেন্দ্র টহল দিয়েছে। রির্টানিং অফিসার ও চাঁদপুরজেলা নির্বাচন কর্মকর্তা মো: তোফায়েল হোসেন জানান নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সকল কেন্দ্রে ভোট গ্রহনের সামগ্রী প্রেরণ করা হয়েছে।নির্বাচনে মেয়র পদে তিনজন ,সংরক্ষিত মহিলা কাউন্সিলর ৩টি পদের বিপরীতে ৮জন ও সাধারন কাউন্সিলর ৯ওয়ার্ডে প্রতিদ্বন্ধী প্রার্থী ৪৪ জন। আওয়ামী লীগ দলীয় প্রার্থী উপজেলা যুবলীগের সভাপতি প্রয়াত মুক্তিযোদ্ধা উপজেলা কৃষক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি শুকুমিয়া কমিশনারের সন্তান মেয়র পদে নাজমুল আলম স্বপন নৌকা ,আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব প্রাঞ্জল মোবাইল প্রতীক ও বিএনপি দলীয় প্রার্থী উপজেলা বিএনপির সভাপতি হুমায়ুন কবির প্রধান ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্ধীতা করছে।
এদিকে আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থী নাজমুল আলম স্বপন বলেন বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে পৌরসভার অবকাঠামো খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে ,এ উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখতে জনগন আবারও আমাকে নির্বাচিত করবে এবং আমি জয়ের ব্যাপারে শাতভাগ আশাবাদী ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার