1. ashraful.shanto@gmail.com : Ashraful Talukder : Ashraful Talukder
  2. newstalukder@gmail.com : Alamgir Talukder : Alamgir Talukder
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১০:১৩ অপরাহ্ন

কচুয়ার ঐতিহ্যবাহী সাচার বহুমূখী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হিসেবে গণেশ চন্দ্র ধরের যোগদান

  • আপডেট : বুধবার, ২৫ নভেম্বর, ২০২০
  • ২৪২ বার পড়া হয়েছে
ছবি: কচুয়ার সাচার বহুমূখী উচ্চ বিদ্যালয়ে সহকারি প্রধান শিক্ষক হিসেবে গনেশ চন্দ্র ধরের যোগদান ইনসেটে গনেশ চন্দ্র ধরের ফাইল ছবি:

কচুয়া উপজেলা ঐতিহ্যবাহী সাচার বহুমূখী উচ্চ বিদ্যায়ের সহকারী প্রধান শিক্ষক হিসেবে ওই বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক গণেশ চন্দ্র ধর যোগদান করেন।গত ১৮নভেম্বর সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগ পরীক্ষায় লিখিত ও ভাইভা পরীক্ষায় ৫জন প্রার্থীর মধ্যে তিনি সর্বোচ্চ নম্বর পাওয়ায় তাকে এ পদে মনোনীত করার জন্য পরিচালনা পর্ষদ বরাবর সুপারিশ করেন নিয়োগ বোর্ড। পরে ২২ নভেম্বর রবিবার বিদ্যালয় পরিচালনা কমিটির সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসেন মোল্লা সহকারী প্রধান শিক্ষক হিসেবে গণেশ চন্দ্র ধরকে নিয়োগ পত্র প্রধান করেন। নিয়োগপত্র পেয়ে ২৪ নভেম্বর মঙ্গলবার সকালে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্যদের উপস্থিতিতে প্রধান শিক্ষক আলমগীর হোসেন মোল্লার নিকট যোগদান পত্র তুলে দিয়ে গণেশ চন্দ্র ধর সাচার বহুমূখী উচ্চ বিদ্যায়ের সহকারী প্রধান শিক্ষক পদে যোগদান করেন। যোগদানের পর গণেশ চন্দ্র ধর বলেন-আমি সাচার বহুমূখী উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান মোঃ মনির হোসেন ও পরিচালনা পর্ষদের সকল সদস্য ও এলাকাবাসীর নিকট কৃতজ্ঞ। ঐতিহ্যবাহী সাচার বহুমূখী উচ্চ বিদ্যায়ের ঐতিহ্য ধরে রেখে গুনগত শিক্ষার মান বজায় রেখে সফল ভাবে বিদ্যালয় পরিচালনা করতে সকলের সার্বিক সহযোগীতা কামনা করি। যোগদান অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সাবেক প্রধান শিক্ষক বটু কৃষ্ণ বসু, ম্যানেজিং কমিটির সদস্য কামাল হোসেন,মোস্তফা কামাল, বিদ্যোতসাহী সদস্য কাজল রেখাসহ, শিক্ষক ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
প্রসংগত: সাচার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক গনেশ চন্দ্র ধর সাচার ধর বাড়ির মৃত মানিক চন্দ্র ধর ও মৃত গুরু দাশী ধরের তিন পুত্রের মধ্যে সর্ব কনিষ্ট। তার জন্ম ২৩ মার্চ ১৯৭২ইং। গনেশ চন্দ্র ধর ১৯৮৮ সালে সাচার বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি,১৯৯১ সালে রহিমানগর শেখ মুজিবুর রহমান ডিগ্রী কলেজ থেকে এইচএসসি ও কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রী কলেজ থেকে বি,কম ডিগ্রি লাভ করেন। ১৯৯৫ সালে ঢাকা মোহাম্মদপুর শারীরিক শিক্ষা কলেজ থেকে বিপিএড কোর্স সম্পন্ন করে ১৯৯৫ সালের ১২ডিসেম্বর সাচার বহুমুখী উচ্চ বিদ্যালয়ে বিপিএড শিক্ষক হিসেবে যোগদান করেন। গনেশ চন্দ্র ধর ঢাকা হাবিবুল্লাহ বাহার বিশ্ববিদ্যালয় কলেজ থেকে এম বি এস ডিগ্রি অর্জন করেন। ২০১২ সালে ঢাকা প্রাইম কলেজ থেকে বিএড কোর্স সম্পন্ন করেন। ২০১৬ সালে ঢাকা আহসান উল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে এমএড কোর্স সম্পন্ন করেন। পারিবারিক জীবনে তিনি ১৯৯৭ সালে মতলব দক্ষিন উপজেলার নায়েরগাঁও গ্রামের মল্লিক বাড়ির আশুতোষ মল্লিকের তৃতীয় কন্যা নয়ন তারা ধরের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। বর্তমানে মৌমিতা রানী ধর ও দীপ চন্দ্র ধর নামের এক পুত্র ও কন্যা সন্তান রয়েছে। দীর্ঘ ২৫ বছর শিক্ষকতা জীবনে তিনি বিভিন্ন ধর্মীয়, সামাজিক ও শিক্ষাপ্রতিষ্ঠানে সফল ভাবে নেতৃত্ব দিয়ে আসছেন। গনেশ চন্দ্র ধর সাচার জগন্নাথ ধাম পূজা ও সাংস্কৃতিক সংঘের অর্থ-সম্পাদক, সাচার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সহ-সভাপতি ও সাচার বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির শিক্ষক প্রতিনিধি। তিনি সমাজ সেবা ও সফল শিক্ষক হিসেবে অবদানের স্বীকৃতিস্বরুপ মহতœাগান্ধী গোল্ড মেডেল ২০১৯ লাভ করেন।ছবি: কচুয়ার সাচার বহুমূখী উচ্চ বিদ্যালয়ে সহকারি প্রধান শিক্ষক হিসেবে গনেশ চন্দ্র ধরের যোগদান ইনসেটে গনেশ চন্দ্র ধরের ফাইল ছবি:
ছবি: কচুয়ার সাচার বহুমূখী উচ্চ বিদ্যালয়ে সহকারি প্রধান শিক্ষক হিসেবে গনেশ চন্দ্র ধরের যোগদান ইনসেটে গনেশ চন্দ্র ধরের ফাইল ছবি:

.

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার