1. ashraful.shanto@gmail.com : Ashraful Talukder : Ashraful Talukder
  2. newstalukder@gmail.com : Alamgir Talukder : Alamgir Talukder
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১:০৫ অপরাহ্ন

কচুয়ার সাচার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষার পর পুন:নিয়োগ বিজ্ঞপ্তি !

  • আপডেট : বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০
  • ৬৪৪ বার পড়া হয়েছে

কচুয়ার সাচার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষা গ্রহনের পরদিন একই পদে পুন:নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পরীক্ষা গ্রহনের পর আবারও নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশকে কেন্দ্র করে অভিভাবকসহ সচেতন মহলে বেশ জল্পনা কল্পনা চলছে।বিদ্যালয়ের প্রধান শিক্ষক বটুকৃঞ্চ বসু অবসর গ্রহনের পর প্রধান শিক্ষকের পদ শুন্য হলে ওই পদে সহকারি প্রধান শিক্ষক আলমগীর হোসেন মোল্লা ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দয়িত্বভার গ্রহন করেন। ২০জুন যথারীতি ওই পদে নিয়োগ দেওয়ার লক্ষ্যে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আলমগীর হোসেন মোল্লাসহ ৯জন প্রার্থী অংশ গ্রহন করে। লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে ৫ সদস্যের নিয়োগ কমিটি সর্বাধিক নাম্বার প্রাপ্ত প্রার্থী তেগুরিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মো: আলাউদ্দিন সোহাগকে নিয়োগের জন্যে সুপিরিশ করেন। আলাউদ্দিন সোহাগ সর্বাধিক ৫০ নাম্বারের মধ্যে ৩২.৫ পায়।
এ নিয়ে সমগ্র কচুয়ায় আলোচনার ঝড় বইছে। অভিভাবকদের উৎকন্ঠা নিয়োগ পরীক্ষা গ্রহনের পরও কেন প্রধান শিক্ষক পদে পুনরায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।
বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মো: মনির হোসেনের কাছে ওই পদে কি কারনে পুনরায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে জানতে চাইলে তিনি বলেন আমাদের ত্রুটি থাকার কারনে পুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।
অপর দিকে ডিজির প্রতিনিধি চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আলী বলেন নিয়োগ বিধি অনুযায়ী লিখিত ও েেমৗখিক পরীক্ষা নিয়ে যোগ্য প্রার্থীকে নিয়োগের জন্যে সুপারিশ করেছি। নিয়োগ পরীক্ষায় কোন প্রকার নিয়মের ব্যত্যয় হয়নি।
চাঁদপুর জেলা শিক্ষা অফিসার মো: গিয়াস উদ্দিন জানান পুন নিয়োগ বিজ্ঞপ্তির বিষয়টি আমার জানা নেই।
নিয়োগ পরক্ষায় প্রথম স্থান অর্জনকারী মো: আলাউদ্দিন সোহাগ বলেন আমি ছাত্রজীবনে ছাত্রলীগ করে এখনও আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত ,আমার প্রয়াত পিতা শহীদুল হক ড.মহীউদ্দীন খান আলমগীর এমপি মহোদয়ের সাথে আওয়ামী লীগ করে বেশ কটি মামলার আসামী ছিলেন। আমাকে মেধার ভিত্তিতে নিয়োগের জন্যে সুপারিশ করে পুন:নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হল আমি এ ঘটনার তদন্তপূর্বক সুবিচার প্রার্থনা করছি।
সাচার উচ্চ বিদ্যালয়ে ১হাজার ৫শত শিক্ষার্থী পড়ালেখা করে । প্রধান শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ যেন ব্যাহত না হয় এ জন্য সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করছে এলাকাবাসী।
524

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার