1. ashraful.shanto@gmail.com : Ashraful Talukder : Ashraful Talukder
  2. newstalukder@gmail.com : Alamgir Talukder : Alamgir Talukder
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১০:৫৪ অপরাহ্ন

কচুয়ায় নতুন ৫ জনসহ ২৬ জনের করোনা শনাক্ত ॥এ পর্যন্ত সুস্থ্য হয়েছে ৬জন,মারা গেছে ৭জন

  • আপডেট : শুক্রবার, ১২ জুন, ২০২০
  • ২২৪৭ বার পড়া হয়েছে

কচুয়ায় ইউপি সদস্যসহ নতুন ৫জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে ২৬ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। ১২ জুন শুক্রবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সালাউদ্দিন আহমেদ জানান, গোহট উত্তর ইউনিয়ন পরিষদের সদস্য মো: আলমগীর,পালগিরি গ্রামের মোজাম্মেল হক পংকির,কড়ইয়া ইউনিয়নের আকিয়ারা গ্রামের আবু ছালেহ,পৌরসভার জাহাঙ্গীর মল্লিক ও মেডিক্যাল টেকনোলজিষ্ট(ডেন্টাল) মানিক মজুমদার সোহাগের করোনা পজেটিভ শনাক্ত হয়।
সংবাদ পেয়ে আবু ছালেহ, মোজাম্মেল হক পংকিরের বাড়ি লকডাউন করে দেওয়া হয়। তাছাড়া মেডিক্যাল টেকনোলজিষ্ট(ডেন্টাল) মানিক মজুমদার সোহাগের বাড়ি আগেই লক ডাউন করে দেওয়া আছে, ইউপি সদস্য মো: আলমগীর হোসেন চট্রগামে অবস্থান করছেন ,মাছিমপুর গ্রামের জাহাঙ্গীর মল্লিক চিকিৎসার জন্যে ঢাকা চলে গেছে। ১২ জুন করেনার উপসর্গ নিয়ে গোহট দক্ষিন ইউনিয়নের রাজাপুর গ্রামের মুক্তিযোদ্ধা রুহুল আমিন চাঁদপুর সদর হাসপাতালে মারা যায়। দুপুরে উপজেলা প্রশাসনের পক্ষে সহকারি কমিশনার(ভ’মি) একি মিত্র চাকমা ইসলামিক ফাউন্ডেশন, থানা পুলিশের সাহায্যে রাস্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা রুহুল আমিনের দাফন কার্য সম্পন্ন করেন।
১২ জুন গোহট উত্তর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মনির হোসেন পালগিরি গ্রামের মোজাম্মেল হক পংকিরের বাড়ি লক ডাউন করে দিয়েছে।
প্রয়াত চেয়ারম্যান হাজী আ: হাই মুন্সির স্ত্রী মমতাজ বেগমের করেনা পজেটিভ শনাক্ত হলে ১০ জুন কচুয়া থানার সেকেন্ড অফিসার তাজুল ইসলাম রহিমানগরে অবস্থিত প্রয়াত হাজী আ: হাই মুন্সির বাড়ি লকডাউন করে দিয়েছে।
ওই দিন সহকারি কমিশনার(ভ’মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একিমিত্র চাকমা এবং কচুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: ইব্রাহীম খলিল করোনা আক্রান্ত এলকো ফার্মাসিউটিক্যাল এর ফিল্ড ম্যানেজার রিয়াজ হোসেনের বাসস্থান পলাশপুরের আ: মতিনের বাড়ি লকডাউন করে দেওয়া হয়। ৪জুন শাহরাস্তি উপজেলাস্বাস্থ্য কমপ্লেক্স থেকে তার করোনা পজেটিভ শনাক্ত হয়।
তাছাড়া গোহট দক্ষিন ইউপি সচিব মকবুল হোসেন ঢাকায় করেনা পজেটিভ শনাক্ত হলে ১জুন সোমবার তিনি বাড়ি আসলে কচুয়া থানার এসআই ও সেকেন্ড অফিসার মো: তাজুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে তার কড়ইয়া ইউনিয়নের সাহেদাপুর গ্রামের বাড়ি লক ডাউন করে দেয়।
এ নিয়ে কচুয়ায় ইউপি চেয়ারম্যান প্রয়াত হাজী আ: হাই মুন্সি,চেয়ারম্যানের স্ত্রী মমতাজ বেগম, ইউপি সদস্য মো: আলমগীর,পালগিরি গ্রামের মোজাম্মেল হক পংকির,আকিয়ারা গ্রামের আবু ছালেহপৌরসভার মাছিমপুরের জাহাঙ্গীর মল্লিক,১সাংবাদিক রাকিবুল হাসান,৩ পুলিশ সদস্য, ২ নার্স ও আয়া,১মেডিকেল ডেন্টাল টেকনোলজিষ্ট মানিক মজুমদার সোহাগ,২ ইউপি সচিব,১ ওষুধ বিক্রেতা, ডুমুরিয়া গ্রামের ফরহানা আক্তার রুনা,ওষুধ কোম্পানীর প্রতিনিধি রিয়াজ,বুধুন্ডা গ্রামের আ: মান্নান,পদুয়া গ্রামের সিএইচসিপি) ফেরদৌসী আরা মুক্তা, কোয়াচাঁদপুর গ্রামের যুবলীগ নেতা রেজার পিতা মনির হোসেন(৭০),উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ মাহবুব আলম(চাঁদপুরে), মৃত হাফেজ জাকারিয়া সুমন,মৃত স্বেচ্ছাসেবক লীগ নেতা শাহদাত হোসেন মানিক,তার মৃত বাবা বাচ্চু মিয়া ও মা ফজিলাতুন নেসা, করোনা পজেটিভ শনাক্ত হয়। কচুয়ায় এ পর্যন্ত ২৬জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে ।
monir 10
কচুয়ার পালগিরি গ্রামের পংকির ও আকিয়ারার আবু ছালের বাড়ি লকডাউন একাংশ
তার মধ্যে সিনিয়র স্টাফ নার্স মর্জিনা আক্তার, কচুয়া থানা পুলিশের এসআই মোস্তফা কামাল,১কনস্টেবল,সাহারপাড় গ্রামের ফয়েজ আহমেদ ও সাচার রেনেসা ক্লিনিকের আয়া তানিয়া বেগমসহ ৫জন সুস্থ্য হয়ে বাড়িতে অবস্থান করছেন।
মৃত ৭জন করোনা পজেটিভ শনাক্তকারী: সাবেক সরকারি কর্মকর্তা ছায়েদ আলী মিয়া,ইউপি চেয়ারম্যান হাজী আ: হাই মুন্সি,মুÍিযোদ্ধা রুহুল আমিন, মনপুরা গ্রামের মৃত হাফেজ জাকারিয়া সুমন,পালগিরি গ্রামের মৃত স্বেচ্ছাসেবক লীগ নেতা শাহদাত হোসেন মানিক,তার মৃত বাবা বাচ্চু মিয়া ও মা ফজিলাতুন নেসা।
সমগ্র হিসেবে কচুয়ার বাহিরে করোনা পজেটিভ শনাক্তের সংখ্যা যোগ করা হয়েছে। কচুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের হিসেবে কচুয়ায় ২১ জনের করোনা শনাক্তের তথ্য আছে। কচুয়ার বাহিরে ঢাকা,চাঁদপুর,শাহরাস্তি ও কুমিল্লায় সেসব আক্রান্ত রোগী পরীক্ষা করেছে তা উপজেলা স্বস্থ্য কমপ্লেক্সে যোগ করা হয়নি।
monir
ছবি: কচুয়া পালগিরি গ্রামের পংকিরের বাড়ি লকডাউন একাংশ

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার