Sunday , 29 March 2020
সর্বশেষ
You are here: Home / প্রথম পাতা / কচুয়ায় ৮৬ জন হোম কোয়ারেন্টাইনে ॥আতংকিত না হয়ে নিজেকে সুরক্ষা করতে হবে

কচুয়ায় ৮৬ জন হোম কোয়ারেন্টাইনে ॥আতংকিত না হয়ে নিজেকে সুরক্ষা করতে হবে

কচুয়া উপজেলায় করোনা ভাইরাস  (কোভিড-১৯) প্রাদুর্ভাব প্রতিরোধে ৮৬জন বিদেশ ফেরত নাগরিক হোম কোয়ান্টোইনে রয়েছে। ১৯ মার্চ বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পাওয়া তথ্যানুযায়ী মার্চ মাসে ৮৬জন নাগরিক হোম কোয়ান্টোইনে  রয়েছে। ফেব্রুয়ারি মাসে বিদেশ থেকে কচুয়ায় আসা ৫৯জন হোম কোয়ান্টোইনে থাকার পর সুস্থ্যভাবে পরিবারের সদস্যদের সাথে  বসবাস করছে। করোনা ভাইরাসের  বিষয়টিকে অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্ব দিয়ে প্রতিটি এলাকায় উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের  মাঠ পর্যায়ের কর্মরত সকলেই প্রতিনিয়ত সর্তকতার সাথে দায়িত্ব পালন করছে । বিভিন্ন দেশ থেকে কচুয়ায় আগমনকারী অধিবাসীগন  উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নজরদারিতে  রয়েছে।
বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাস শুভ  উপজেলা পরিষদ মিলনায়তনে প্রান্তিক পর্যায়ের জনগনকে সচেতন ও করনীয় সম্পের্কে অবহিত করতে চিকিৎসক,থানা পুলিশ,স্বাস্থ্যকর্মী,স্থানীয় জনপ্রতিনিধি,সাংবাদিক,গ্রাম পুলিশের সাথে করোনা ভাইরাস প্রতিরোধে করনীয় সম্পর্কে জরুরী সভা করেছেন । তিনি বলেন বর্তমান পরিস্থিতিতে সচেতনতাই আমাদেরকে সুরক্ষা করতে পারে।আতংকিত না হয়ে নিজেকে সুরক্ষা করুন। হোম কোয়ারেন্টাইনে থাকার উপযোগী  কোন ব্যাক্তি কোন অবস্থাতেই বাহিরে এসে চলাফেরা করতে পারবেনা।বিদেশ থেকে আসা নাগরিকগনকে অবশ্যই নির্দিষ্ট সময় পর্যন্ত  হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে,কেউ তা না করলে তার বিরুদ্বে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। উদ্ভুত পরিস্থিতিতে প্রতিটি নাগরিককের দায়িত্বশীল আচরনের মাধ্যমে  সমস্যা থেকে উত্তোরন সম্বভ। তাই সকলের সম্মিলিত অংশগ্রহন প্রয়োজন।

Rahimanogor photo 2

কচুয়া :ছবি ;কচুয়ায় করোনা প্রতিরোধে মতবিানময় সভার একাংশ
প্রতিটি ইউনিয়নে তদরকী কর্মকর্তা  নিয়োগ করা হয়েছে। গ্রাম পুলিশ ও প্রান্তিক পর্যায়ের জনগন,স্থানীয় ইউপি চেয়ারম্যানের  সহায়তায় তথ্য সংগ্রহ  করে স্বাস্থ্য কমপ্লেক্সের সাথে সমন্ময় করে তদারকীর  কাজ করছে। এ সময় বক্তব্য রাখেন সহকারি কমিশনার(ভ’মি) একি মিত্র চাকমা,কচুযা থানার ওসি মো: ওয়ালী উল্লাহ,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা  মো: সালাউদ্দীন  আহমেদ,মাধ্যমিক শিক্ষা অফিসার সাইদুর রহমান,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আশেকুর রহমান,ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান জুয়েল,হাজী আ: হাই মুন্সি,মাসুদ এলাহী সুভাষ,রফিকুল ইসলাম লালু,কচুয়া প্রেসক্লাবের সভাপতি ও কচুয়া বার্তার সম্পাদক মো: আলমগীর তালুকদার,ইউপি সদস্য আবু সাইদ,জাহাঙ্গীর আলম প্রমূখ।
কচুয়া  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা  মো: সালাউদ্দীন  আহমেদ জানান কচুয়ায় ৮৬জন  বিদেশ ফেরত সেলফ কোয়ারেন্টাইনে রয়েছে এবং সবাই সুস্থ্য আছে।  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাশে কোভিড ১৯ এর জন্যে একটি আইসোলেটেড ভবন চিকিৎসা সেবার প্রদানের জন্যে প্রস্তুত রাখা হয়েছে।

Kachua 19 March 1
কচুয়া:ছবি/ : কচুয়ায় কোভিড ১৯ এর জন্যে ঘোষিত আইসোলেটেড ভবনের একাংশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
// Piracy Preventer by @Abu Sufian