Sunday , 29 March 2020
সর্বশেষ
You are here: Home / শেষের পাতা / কচুয়ায় রাগদৈল উচ্চ বিদ্যালয়ে শিক্ষা সফরের দাবীতে বিক্ষোভ মিছিল

কচুয়ায় রাগদৈল উচ্চ বিদ্যালয়ে শিক্ষা সফরের দাবীতে বিক্ষোভ মিছিল

কচুয়া উপজেলার সাচার ইউনিয়নের রাগদৈল আই.এম দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা   শিক্ষা সফরসহ আরো দুই দফা দাবী জানিয়ে বিক্ষোভ মিছিল  করেছে। ২৭ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুর দেড়টায় বিদ্যালয়ে অধ্যায়নরত সকল শিক্ষার্থীরা একযোগে মাঠে নেমে শিক্ষা সফর, বৃহস্পতিবারে অর্ধদিবস ও প্রতিদিন নামাজ ও টিফিনের  বিরতি ৪৫ মিনিট করার দাবী জানিয়ে বিক্ষোভ মিছিল করে।

rag3

 

কচুয়ায় শিক্ষা সফরের দাবীতে শিক্ষার্থীদের বিক্ষোভের একাংশ।

শিক্ষার্থীরা ৪৮ ঘন্টার মধ্যে তাদের দাবী মেনে নেওয়ার আহবান জানায়। শিক্ষার্থীরা জানান  বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের  সভাপতি  রফিকুল ইসলাম মজুমদার একক সিদ্বান্তে প্রত্যেক বৃহস্পতিবার পূর্নদিবস ক্লাশ, নামাজ ও টিফিনের বিরতি ৩০ মিনিট  নির্ধারন করেছেন। তাছাড়া আমাদেরকে শিক্ষা সফরের  নিয়ে যাবার কথা বলে জনপ্রতি ১ হাজার টাকা চাঁদা তুলে শিক্ষা সফরে না নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত প্রদান করেন। প্রায় ঘন্টাব্যাপী আন্দোলনের পর দুপুর আড়াইটায় প্রধান শিক্ষক মনোরঞ্জন  দাস, ইউপি চেয়ারম্যান ওসমান গনি মোল্লা, শিক্ষকবৃন্দ ও স্টুডেন্ট কেবিনেটের প্রতিনিধিদের সাথে জরুরী বৈঠকে বসেন। বৈঠকে আগামী ৫ দিনের মধ্যে শিক্ষার্থীদের সকল দাবী মেনে নেওয়ার কথা বললে শিক্ষার্থীরা বিদ্যালয় ত্যাগ করে।
এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার সাইদুর রহমান জানান, সহপাঠ্য কার্যক্রমের অংশ হিসেবে শিক্ষার্থীদেরকে শিক্ষা সফরে যেতে দেওয়া উচিৎ।
বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি রফিকুল ইসলাম মজুমদার  বলেন, ১লা জানুয়ারি থেকে বিদ্যালয়ের কিছু সময়সূচি পরিবর্তন করা হয়েছে। এব্যাপারে ম্যানেজিং কমিটির পরবর্তী সভায় র‌্যাজুলেশন করা হবে। সময় সুযোগ করে শিক্ষার্থীদের শিক্ষা  সফরে নেওয়া হবে।

rag

ছবি ১ঃ কচুয়ায় শিক্ষা সফরের দাবীতে শিক্ষার্থীদের বিক্ষোভের একাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
// Piracy Preventer by @Abu Sufian