Monday , 17 February 2020
সর্বশেষ
You are here: Home / অন্যান্য / কচুয়ায় প্রবাহমান সরকারি খালের উপর কালভার্ট নির্মান বন্ধে এলাকাবসীর বিক্ষোভ মিছিল

কচুয়ায় প্রবাহমান সরকারি খালের উপর কালভার্ট নির্মান বন্ধে এলাকাবসীর বিক্ষোভ মিছিল

কচুয়ায়  প্রবাহমান সরকারি খালের উপর বাঁধ দিয়ে কালভার্ট নির্মানের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসী। বুধবার উপজেলার পশ্চিম সহদেবপুর ইউনিয়নের প্রসন্নকাপ এলাকায় বিক্ষোভ সমাবেশ ৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়।জানা গেছে, প্রসন্নকাপ গ্রামের মৃত আলী আকবরের ছেলে মেহের আলী প্রসন্নকাপ গ্রামের মধ্য দিয়ে প্রবাহিত বক্সগঞ্জ -প্রসন্নকাপ সুন্দরী খালের উপর গত কয়েক দিন ধরে বাঁধ দিয়ে প্রায় ৩০ফুট লন্বা ইটের গাথুনি দিয়ে  কালভার্ট নির্মানের কাজ শুরু করে।

 

900

ছবি ২/:   কচুয়া খালের উপর নির্মানাধীন কালভার্টের একাংশ ।

নির্মানাধীন  কালভাটের ১৫ফুট দক্ষিনে দুযোর্গ ব্যবস্থাপনা অধিদপ্তরের ২০১৫ সালের নির্মিত একটি ব্রীজ রয়েছে।স্থানীয়রা জানান ওই প্রবাহমান খালের উপর নতুন করে কালভার্ট নির্মান  করা হলে নৌ যান চলাচল করতে পারবেনা,পানি নিস্কাসন বাধা সৃষ্টি হয়ে ফসলের ব্যাপক  ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে।তাই কালভার্ট নির্মান বন্ধে জেলা প্রশাসক তথা  উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী।

01

ছবি ১/: কচুয়ায়  প্রবাহমান খালের উপর কালভার্ট নির্মানের প্রতিবাদে বিক্ষোভ মিছিলের একাংশ।

মেহের আলী বলেন আমি যথাযথ কতৃপক্ষের অনুমতি নিয়ে কাজ করছি।
কচুয়া উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাস শূভ বলেন বিষয়টি শুনে আমি  স্থানীয় ইউপি চেয়ারম্যান আ: সামাদ আজাদকে  প্রবাহমান খালের উপর কালভার্ট নির্মানের কাজ বন্ধ করতে বলেছি। সরকাির খাল কাউকে লীজ দেওয়া হয়নি।নৌযান চলাচল ও পানি প্রবাহের ব্যাঘাত সৃষ্টি করে কিছু করা যাবেনা।

200

ছবি ১/: কচুয়ায়  প্রবাহমান খালের উপর কালভার্ট নির্মানের একাংশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
// Piracy Preventer by @Abu Sufian