Thursday , 13 December 2018
সর্বশেষ
You are here: Home / প্রথম পাতা / আবার আসিব ফিরে এই সংসদে:শেখ হাসিনা

আবার আসিব ফিরে এই সংসদে:শেখ হাসিনা

২৯ অক্টোবর দশম সংসদের শেষ অধিবেশনের সমাপনী ভাষণে  পুনরায় সংসদ নেতা হিসেবে আইন সভায় আসার আসা পোষণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুরু করা প্রকল্প ক্ষমতায় এসে উদ্বোধনের আশা প্রধানমন্ত্রীর

সরকারের নেওয়া মেগা প্রকল্পগুলো শেষ করতে পুনরায় আওয়ামী  লীগকে সরকার গঠনের সুযোগ দিতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন  তিনি।

একাদশ সংসদ নির্বাচনের আগে দশম জাতীয় সংসদের ২৩তম অধিবেশনের সমাপনী বক্তব্যে তিনি কবি জীবনানন্দ দাশের কবিতা উদ্ধৃত করে বলেন, “আবার আসিব ফিরে এই সংসদে।”

নির্বাচনের আগে স্বাভাবিকভাবে আর কোনো অধিবেশন বসবে না বলে কার্যত এটিই দশম সংসদের শেষ অধিবেশন।

2345

টানা দুই মেয়াদে নির্বাচিত শেখ হাসিনার সরকার পদ্মা সেতু, ঢাকা মাস র‌্যাপিড ট্রানজিট (এমআরটি) ডেভেলপমেন্ট প্রকল্প, সোনাদিয়া গভীর সমুদ্র বন্দর নির্মাণ, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প, মাতারবাড়িয়া  বিদ্যুৎ প্রকল্প, কর্ণফুলী টানেল, দোহাজারি-রামু-কক্সবাজার-ঘুমধুম রেল সংযোগ প্রকল্প, পায়ারা সমুদ্রবন্দর এবং মহেশখালীতে ভাসমান এলএনজি টার্মিনালসহ ১০টি মেগা প্রকল্প হাতে নিয়েছে।

শেখ হাসিনা বলেন, “তরুণ প্রজন্মের জন্য সুন্দর ভবিষ্যত গড়ে তুলতে যে পদক্ষেপগুলো নিয়েছি তা সমাপ্ত করতে আরও কিছু সময় প্রয়োজন। বাংলাদেশের জনগণ সেই সময়টা আর সুযোগটা দিতে পারে।

“আগামী ইলেকশনে জনগণ ভোট দিয়ে আবার সেবা করার সুযোগ দিলে যে লক্ষ্য স্থির করেছি তা নিশ্চয়ই পূরণ করব। আমরা এ দেশকে এগিয়ে নিয়ে যাব। অনুরোধ করব, আপনারা আমাদের ভোট দেন। আবার সেবা করার সুযোগ দেন। ইনশাল্লাহ বাংলাদেশ পিছিয়ে থাকবে না। বাংলাদেশকে কেউ দাবায়া রাখতে পারবে না।”

উন্নয়ন ধরে রাখতে তার সরকারের ধারাবাহিকতার উপর জোর দিয়ে শেখ হাসিনা বলেন, “দেশের উন্নয়ন অব্যাহত রাখতে সরকারের ধারাবাহিকতা প্রয়োজন। যেসব কর্মসূচি নিয়েছি তা বাস্তবায়ন হলে মানুষের কর্মসংস্থানের অভাব হবে না।

“উন্নয়নের ছোঁয়া আজ বাংলাদেশে লেগেছে। নিশ্চয়ই বাংলাদেশের মানুষ আমাদেরকে নৌকা মার্কায় ভোট দেবে।”

গণতান্ত্রিক পরিবেশ থাকলে দেশের যে উন্নয়ন হয়, তা প্রমাণিত বলে মন্তব্য করে তিনি বলেন, “জীবনে কোনো চাওয়া পওয়া  নেই। আমার বেঁচে থাকাটা একটি এক্সিডেন্ট।”

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেন, “মানুষ আমাদের ভোট দিয়েছিল, আমরা তার মর্যাদা রাখতে পেরেছি। আমরা দাবি করতে পারি দিনবদলের সনদ বাস্তবায়িত হয়েছে।  ”
বিএনপিবিহীন এই সংসদে প্রধান বিরোধী দল জাতীয় পার্টির  ভূমিকার প্রশংসাও করেন সংসদ নেতা শেখ হাসিনা।

“অতীতের মতো দশম সংসদে বর্বরতা, অশালীন বাক্য শুনতে হয়নি। সংসদ সম্পর্কে মানুষের যে বিরূপ ধারণা সৃষ্টি হয়েছিল , তা দূর করে সংসদ যে দেশ, জনগণ ও জাতির স্বার্থে কাজ করে, তা মানুষের মধ্যে ফিরে এসেছে।”

প্রধানমন্ত্রী তার বক্তব্যের শুরুতেই বলেন, যদি কোনো অঘটন বা দুর্ঘটনা না ঘটে ও তাহলে এটাই চলতি সংসদের শেষ অধিবেশন।
og


Warning: count(): Parameter must be an array or an object that implements Countable in /home/kachuaba/public_html/wp-includes/class-wp-comment-query.php on line 399

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
// Piracy Preventer by @Abu Sufian